ফ্রান্স-মরক্কোর পরের ঘটনা: মার্ক ডি ক্যাকারে সহ অতি-ডানের 26 সদস্য এখনও হেফাজতে রয়েছে

ফ্রান্স-মরক্কোর পরের ঘটনা: মার্ক ডি ক্যাকারে সহ অতি-ডানের 26 সদস্য এখনও হেফাজতে রয়েছে

ফ্রান্স এবং মরক্কোর মধ্যকার সেমিফাইনালের পর বুধবার সন্ধ্যায় প্যারিসে অতি-ডান এবং এস তালিকায় থাকা সদস্যদের গ্রেপ্তার করা হয়। লিওনে, একই সন্ধ্যায় অতি-ডান আন্দোলনের বেশ কয়েকজন সদস্যকেও গ্রেপ্তার করা হয়। পুলিশ হেফাজতে থাকা আটজনের মধ্যে চারজনকে তদন্তের জন্য আদালতে পাঠানো হয়েছে।

কাতারে বিশ্বকাপের সেমিফাইনালে মরক্কোর বিপক্ষে ফ্রান্সের জয়ের পর গ্রেপ্তার হওয়া মার্ক ডি ক্যাকুরে-ভালমেনিয়ার সহ অতি-ডানপন্থী ২৬ সদস্যের হেফাজত ১৫ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যায় বাড়ানো হয়েছে। লিয়ন, একই আন্দোলনের চার সদস্যকেও তদন্তের জন্য শুক্রবার রেফার করা হয়েছে।

14 থেকে 15 ডিসেম্বর রাতে প্যারিসের 17 তম অ্যারোন্ডিসমেন্টে সহিংস ডানপন্থী আন্দোলনের সাথে যুক্ত 38 জনকে গ্রেপ্তার করা হয়েছিল এবং তাদের হেফাজতে রাখা হয়েছিল। কয়েকজনের কাছে অস্ত্র বা অস্ত্র গন্তব্যে ছিল যেমন পিতলের নাকল বা রেঞ্চ, এবং সন্দেহ করা হয় যে তারা চ্যাম্পস-এলিসিসে মরক্কোর সমর্থকদের সাথে লড়াই করতে চেয়েছিল, ফ্রান্সের একটি পুলিশ সূত্রে জানা গেছে।

ফাইলে কিছু লোক এস
তাদের মধ্যে আল্ট্রা-ডানদের বেশ কয়েকটি পরিসংখ্যান ছিল – কিছু ফাইল এস – সহ মার্ক ডি ক্যাকুরে-ভালমেনিয়ার, জুভেস প্যারিসের নেতা, মন্ত্রী পরিষদে দ্রবীভূত একটি দল, যা ইতিমধ্যে ন্যায়বিচারের কাছে পরিচিত। তিনি 5 ডিসেম্বর, 2021-এ ভিলেপিন্টে এরিক জেমুরের একটি বৈঠকের সময় এসওএস রেসিসম কর্মীদের বিরুদ্ধে সহিংসতার জন্য তদন্তের অধীনে রয়েছেন এবং 2020 সালের জুনে প্যারিসে একটি অ্যান্টিফ্যাসিস্ট বারে হামলার জন্য ইতিমধ্যেই এক বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন।

মামলার ঘনিষ্ঠ একটি সূত্র জানায়, তাই মার্ক ডি ক্যাকুরে-ভালমেনিয়ার হেফাজত বাড়ানো হয়েছে। প্যারিসের প্রসিকিউটর অফিস জানিয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ হেফাজতে থাকা 38 জনের মধ্যে 26 জনের মেয়াদ বাড়ানো হয়েছে। তাদের “সহিংসতা বা ক্ষতি করার জন্য একটি গোষ্ঠীতে অংশগ্রহণ” এবং / অথবা “বি ক্যাটাগরির অস্ত্র বহন করার” জন্য উচ্চারণ করা হয়েছিল। পাঁচজন নাবালকের পরিণতি এখনও জানানো হয়নি। মামলা ছাড়াই সাতজনকে ছেড়ে দেওয়া হয়েছে।

লিয়নে বিচারকের সামনে চারজনকে আনা হয়েছে
লিওনে, বুধবার সন্ধ্যায় অতি-ডান আন্দোলনের বেশ কয়েকজন সদস্যকেও গ্রেপ্তার করা হয়। হেফাজতে থাকা আটজনের মধ্যে চারজনকে “সহিংসতা বা ক্ষতির প্রস্তুতির জন্য গঠিত একটি দলে অংশগ্রহণ” এবং একটি অস্ত্র এবং/অথবা মুখ লুকিয়ে একটি সমাবেশে অংশগ্রহণের জন্য একজন বিচারকের কাছে রেফার করা হয়েছিল, “শুক্রবার একটি বিবৃতিতে প্রসিকিউটর বলেছেন। প্রসিকিউটর একটি বিচার বিভাগীয় তদন্ত শুরু করেছেন এবং সন্দেহ করছেন যে তারা “বর্ণবাদী প্রকৃতির সহিংসতা” করতে চেয়েছিলেন।