ভাঙনের ৯ দিন পর টঙ্গী সেতুতে যান চলাচল শুরু

ভাঙনের ৯ দিন পর টঙ্গী সেতুতে যান চলাচল শুরু

মেরামত কাজ শেষে গাজীপুরের টঙ্গী সেতুতে আবারও যান চলাচল শুরু হয়েছে। টানা নয় দিন পর আজ রোববার দুপুর ১২টায় শুরু হয় যান চলাচল। সেতুতে ভাঙন দেখা দেওয়ায় ১২ নভেম্বর থেকে বন্ধ করে দেওয়া হয় সব ধরনের যান চলাচল।

রাজধানীর আবদুল্লাহপুর মোড় এলাকায় তুরাগ নদের ওপর দুটি সেতু আছে। সেতু দুটি টঙ্গী সেতু নামে পরিচিত। বিআরটি প্রকল্পের কাজের অংশ হিসেবে ময়মনসিংহগামী সেতুটি আগেই বন্ধ করে দেওয়া হয়েছিল। এর মধ্যে নতুন করে ঢাকামুখী সেতু ভেঙে গর্ত সৃষ্টি হওয়ায় ১২ নভেম্বর সকাল থেকে সেতুটি বন্ধ করে দেওয়া হয়। সে ক্ষেত্রে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের যানবাহনগুলোকে চলতে হয়েছে বিকল্প পথে। এই পথের যাত্রীদের সীমাহীন ভোগান্তি পোহাতে হয়েছে এ কয়েক দিন।

বিজ্ঞাপন
সরেজমিনে দেখা যায়, সেতুটির ভাঙা অংশে নতুন করে স্ল্যাব বসানো হয়েছে। তার ওপর নতুন করে পিচঢালাই করা হয়েছে। এতে সেতুটি চলাচলের উপযোগী হয়েছে। আজ দুপুর ১২টায় সেতুটি আবারও খুলে দেওয়া হয় যান চলাচলের জন্য। এতে কমে এসেছে গত কয়েক দিনের যানজট।

সেতু এলাকায় কথা হয় ঢাকা মহানগর ট্রাফিক পুলিশের (উত্তরা জোন) উপসহকারী কমিশনার (এসি) মো. রফিকুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, সেতুতে সকাল থেকেই যান চলাচল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গাজীপুর অংশে সড়কের কিছু মেরামত কাজ বাকি থাকায় কিছুটা দেরি হয়েছে। এখন আবার আগের মতো যান চলাচল স্বাভাবিক হচ্ছে। যানজটও কমে আসছে।