প্লেস্টেশন ৫ প্রোর সিপিইউ ৩.৮৫ গিগাহার্জে বৃদ্ধি পাবে; আরডিএনএ ৪ এর আরটি ইঞ্জিন ব্যবহার করবে

প্লেস্টেশন ৫ প্রোর সিপিইউ ৩.৮৫ গিগাহার্জে বৃদ্ধি পাবে; আরডিএনএ ৪ এর আরটি ইঞ্জিন ব্যবহার করবে

আজ অনলাইনে প্লেস্টেশন ৫ প্রো এর স্পেসিফিকেশন সম্পর্কিত অতিরিক্ত তথ্য প্রকাশ পেয়েছে, যা সিপিইউ এবং সিস্টেম মেমরির কর্মক্ষমতা এবং জিপিইউ সম্পর্কিত অন্যান্য বিস্তারিত তথ্য তুলে ধরেছে।

ইনসাইডার গেমিং দ্বারা প্রকাশিত এক নতুন রিপোর্টে উল্লেখ করা হয়েছে যে, কনসোলের সিপিইউ মূল মডেলের সাথে একই হবে, কিন্তু সিস্টেমের হাই সিপিইউ ফ্রিকোয়েন্সি মোড এটিকে ৩.৮৫ গিগাহার্জ পর্যন্ত নিয়ে যাবে, যা স্ট্যান্ডার্ড পিএস৫ এর তুলনায় ১০% বৃদ্ধি। সিস্টেম মেমরি মূল মডেলের তুলনায় ২৮% বৃদ্ধি পেয়ে, ৪৪৮ জিবি/সে থেকে ৫৭৬ জিবি/সে পর্যন্ত যাবে। অডিও পারফরম্যান্সও উন্নত হবে, কনসোলের এসিভি আরও উচ্চ ঘড়ির গতিতে চলবে।

প্লেস্টেশন ৫ প্রো জিপিইউ সম্পর্কে আজ নতুন তথ্য প্রকাশিত হয়েছে। টম হেন্ডারসন অনুযায়ী, এটি ৩০ ডব্লিউজিপি চালাবে যা বিভি এইচ৮ ট্রাভার্সাল শেডারগুলি চালাবে, যেখানে মূল মডেলে ১৮ ডব্লিউজিপি বিভি এইচ৪ ট্রাভার্সাল শেডার চালায়। এএমডি লিকার কেপলার অনুযায়ী, এটি বেশ আকর্ষণীয়, কারণ এটি নিশ্চিত করে যে কনসোলটি আরডিএনএ ৪ এর আরটি ইঞ্জিন ব্যবহার করে। এটি আর্কিটেকচারের উপর একটি নতুন বিস্তারিত তথ্য উন্মোচন করে, প্রতি চক্রে দ্বিগুণ রে ট্রেসিং থ্রুপুট প্রকাশ করে, যা সুপারিশ করে যে কনসোলের রে ট্রেসিং পারফরম্যান্স উল্লেখযোগ্যভাবে উন্নত হবে।

প্লেস্টেশন ৫ প্রো এর এই বছরে চালু হওয়ার গুজব রয়েছে। এই কনসোলের উপর আরও তথ্য পেতে আমরা আপনাদের সাথে থাকবো, তাই সর্বশেষ খবরের জন্য আমাদের সাথে থাকুন।