পুরনো অ্যাপল ওয়াচগুলিতে ‘ঘোস্ট টাচ’ সমস্যার সমাধানে অ্যাপলের পদক্ষেপ

পুরনো অ্যাপল ওয়াচগুলিতে ‘ঘোস্ট টাচ’ সমস্যার সমাধানে অ্যাপলের পদক্ষেপ

যে সমস্যাটি অ্যাপল ওয়াচ সিরিজ ৯ এবং অ্যাপল ওয়াচ আল্ট্রা ২-এ প্রভাব ফেলছিল, সেই “ঘোস্ট টাচ” সমস্যা কিছু পুরনো মডেলেও প্রভাব ফেলছে বলে মনে হচ্ছে।

এই সমস্যা, যা ব্যবহারকারী ডিসপ্লে স্পর্শ না করেই অ্যাপল ওয়াচ বিভিন্ন কাজ করে ফেলে, ফেব্রুয়ারিতে প্রথম লক্ষ্য করা হয়েছিল। গত মাসে, অ্যাপল দুটি নতুন ডিভাইসের জন্য একটি আপডেট জারি করেছিল, তবে পুরনো অ্যাপল ওয়াচগুলি সম্পর্কে সে সময় কিছু বলা হয়নি।

এপ্রিল ১০-এ এগিয়ে এসে একজন বিশ্বস্ত টিপস্টার বলেছেন যে অ্যাপল এখন অ্যাপল ওয়াচ সিরিজ ৭ এবং সিরিজ ৮, এবং আল্ট্রা ১ এর জন্যও ঘোস্ট টাচ সমস্যার তদন্ত করছে। এই পুরনো ডিভাইসগুলিতে সমস্যাটি সমাধানের জন্য — অন্তত অস্থায়ীভাবে — ব্যবহারকারীদের উচিত ঘড়িটি ফোর্স রিস্টার্ট করতে উভয় বোতাম একই সময়ে ১০ সেকেন্ডের জন্য চেপে ধরা। তারা নিশ্চিত করা উচিত যে ডিভাইসটি সর্বশেষ আপডেটে লোড করা আছে।

সম্ভবত আসন্ন সপ্তাহগুলিতে, অ্যাপল পুরনো অ্যাপল ওয়াচগুলির জন্য একটি আপডেট চালু করবে যা অবশেষে বিরক্তিকর ঘোস্ট টাচ সমস্যাটি সমাধান করবে।

কিছু অ্যাপল ওয়াচ মালিক জানিয়েছেন যে তারা যখন বার্তা টাইপ করছেন তখন হঠাৎ করে অতিরিক্ত অক্ষর দেখা দিচ্ছে, অথবা পাসকোড টাইপ করার সময় তাদের স্মার্টওয়াচ থেকে বন্ধ করে দেওয়া হচ্ছে। ঘোস্ট টাচের ফলে আকস্মিক ফোন কলও ঘটছে।

এই সমস্যাটি কেন ঘটছে তা স্পষ্ট নয়, তবে মার্চের একটি প্রতিবেদনে বলা হয়েছে যে এটি কাপড়ের স্থির বৈদ্যুতিক চার্জ দ্বারা টাচস্ক্রিন সক্রিয় হওয়ার সাথে সম্পর্কিত হতে পারে। মার্চে সিরিজ ৯ এবং আল্ট্রা ২ এর জন্য অ্যাপলের আপডেটের পরে, ডিসপ্লেটি সামান্য কম সংবেদনশীল হয়ে উঠেছে বলে মনে হয়েছে।