মহাকাশ: এয়ারবাস 661টি বিমান সরবরাহ করেছে এবং 2022 সালে 820টি নেট অর্ডার পেয়েছে

মহাকাশ: এয়ারবাস 661টি বিমান সরবরাহ করেছে এবং 2022 সালে 820টি নেট অর্ডার পেয়েছে

এয়ারবাস 2022 সালে 661টি বিমান সরবরাহ করেছে, যা 720টি প্রাথমিকভাবে পরিকল্পিত ছিল না, সরবরাহকারীদের উৎপাদন বাড়াতে অসুবিধার কারণে। ইউরোপীয় বিমান প্রস্তুতকারক গত বছরে 820 নেট অর্ডার রেকর্ড করেছে, এটি মঙ্গলবার 10 জানুয়ারী ঘোষণা করেছে। 2021 সালের তুলনায় ডেলিভারি 8% বেড়েছে, যে বছর কোভিড -19 মহামারীর কারণে গ্রুপটি স্টপেজের পরে উত্পাদন বৃদ্ধি করতে শুরু করেছিল, বিমান প্রস্তুতকারকের একটি বিবৃতি অনুসারে। অর্ডার ফ্রন্টে, 2022 সালের ফলাফল 2017 সাল থেকে এয়ারবাসের জন্য সেরা।

ফলাফলগুলি গোষ্ঠীটিকে মার্কিন যুক্তরাষ্ট্রের চিরপ্রতিদ্বন্দ্বী বোয়িং-এর থেকে এগিয়ে রাখে, যেটি 2022 সালে গ্রাহকদের কাছে 480টি বিমান হস্তান্তর করেছিল, যা আগের বছরের তুলনায় 40% বেশি এবং মোট 808টি নেট অর্ডার ছিল। “আমরা স্পষ্টতই আমাদের লক্ষ্যের নীচে রয়েছি, কিন্তু আমাদের অপারেটিং পরিবেশের জটিলতার পরিপ্রেক্ষিতে, আমি আমাদের দল এবং অংশীদারদের তাদের প্রচেষ্টা এবং অর্জিত ফলাফলের জন্য ধন্যবাদ জানাতে চাই,” এয়ারবাসের নির্বাহী চেয়ারম্যান গুইলাম ফাউরি, রিলিজে উদ্ধৃত বলেছেন।

লক্ষ্য নিম্নগামী সংশোধিত
ডেলিভারিগুলি অ্যারোনটিক্স শিল্পে লাভজনকতার একটি নির্ভরযোগ্য সূচক, গ্রাহকরা যখন বিমানটি দখলে নেয় তখন তারা বিলের সিংহভাগ পরিশোধ করে। 2022 সালের প্রথমার্ধে ইঞ্জিন সরবরাহ অনিশ্চিত ছিল, যা বছরের শুরুতে এয়ারবাসকে গ্লাইডার তৈরি করতে নেতৃত্ব দেয়।

জুলাই মাসে, ইউরোপীয় বিমান প্রস্তুতকারক ব্যাখ্যা করেছিলেন যে “বড় সমস্যা [হয়] অর্ডার বুকের আকার বাড়ানোর বিষয়ে কম” প্লেন সরবরাহের চেয়ে। এয়ারবাস দ্বারা নির্ধারিত গতি বৃদ্ধির সাথে তাল মিলিয়ে চলার জন্য বিশ্বব্যাপী সরবরাহকারী শৃঙ্খলের অসুবিধার কারণে পরবর্তীতে তাদের বছরে 720টি বিমান সরবরাহের প্রাথমিক লক্ষ্য সংশোধন করতে হয়েছিল, এটিকে 700-এ নামিয়ে এনেছিল এবং তারপরে ডিসেম্বরে স্বীকার করতে হয়েছিল যে এটি হবে না। এই নম্বরে পৌঁছান।